1. bazmedialink7@gmail.com : Baz Alam : Baz Alam
  2. mdkaif01133@gmail.com : md :
  3. talhanrcc2014@gmail.com : Talha : MD TALHA
  4. deshbidesh2022@gmail.com : Tuhin Ahmed : Tuhin Ahmed
যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী - DeshBideshNews
May 18, 2024, 5:37 am
 

যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী

  • Update Time : Thursday, May 2, 2024
  • 14 Time View
যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী
যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী

দেশ-বিদেশ নিউজ ডেস্ক : তিনি বলেছেন, তারা (যুক্তরাষ্ট্র) আমাদের মানবাধিকারের ছবক দিতে আসে। অথচ প্রতিনিয়ত তাদের দেশে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে। ঘরে ঢুকে মায়ের সামনে ছেলেকে গুলি করে হত্যা করা হয়েছে। গুলি করে একেবারে সাধারণ নিরীহ মানুষগুলোকে হত্যা করা হচ্ছে। এটাও তো তাদের দেখা উচিত। নিজের ঘর আগে সামলানো উচিত। বৃহস্পতিবার (২ মে) গণভবনে থাইল্যান্ড সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমেরিকায় বিভিন্ন স্কুল, শপিং মল ও রেস্টুরেন্টে অনবরত গুলি হচ্ছে, আর মানুষ মারা যাচ্ছে। এমন কোনো দিন নেই, সেদেশে গুলি করে মানুষ মারা হচ্ছে না। তাদের সেদিকে নজর দেওয়া উচিত।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি নিহত হওয়ার ঘটনার প্রতিবাদ করে তিনি বলেন, এর আগেও আমাদের বাংলাদেশি কয়েকজনকে হত্যা করা হয়েছে। আমরা প্রতিবাদ করেছি এবং বিচার করে তারা আমাকে জানিয়েছে। আমাদের যেটুকু করার সেটা আমরা করে যাচ্ছি। প্রতিবাদ শুধু এখানেই না, আমেরিকায় বসেও প্রতিবাদ জানানো হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদ করছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা। সেখানে কীভাবে একজন অধ্যাপককে মাটিতে ফেলে দিয়ে হ্যান্ডকাপ পরানো হলো। গ্রেফতার করা হলো। আবার তারা বলে এগুলো নাকি গণতন্ত্রের অংশ!

শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ